তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd জানুয়ারি ২০১৬

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আয়োজনে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে 'টপ আপ আইটি ট্রেইনিং অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং’ শীর্ষক ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ


প্রকাশন তারিখ : 2016-01-02

 

আইটি ক্ষেত্রে মেধাবীদের স্বপ্নকে বাস্তবায়নের জন্য সরকারের আইসিটি ডিভিশন নিরলসভাবে কাজ করে চলেছে। একজন দরিদ্র মেধাবী শিক্ষার্থী যেন একটি ল্যাপটপের অভাবে স্বপ্ন বঞ্চিত না হয় সেজন্য শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণের এ উদ্যোগ। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) অনুষ্ঠিত ‘টপ আপ আইটি ট্রেইনিং অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং’ শীর্ষক ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এসব কথা বলেন। তিনি বলেন, তরুণদের নিজেদেরকে উদ্যোক্ত হয়ে অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

 

গত ০২ জানুয়ারি সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অনুষ্ঠানটির আয়োজন করে।

 

কুয়েট’র উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরে সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশীদি সুজা, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, যুগ্ম-সচিব ও এলআইসিটি’র প্রকল্প পরিচালক জনাব মো. রেজাউল করিম, কুয়েটের আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এবং যুগ্ম-সচিব ও এলআইটি’র প্রকল্প ব্যবস্থাপক সরকার আবুল কালাম আজাদ।

 

পরে বিশ্ববিদ্যালয়ের অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এক্সিম ব্যাংকের সহযোগিতায় ল্যাপটপ বিতরণ করা হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সঙ্গে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘টপ আপ আইটি ট্রেইনিং অ্যান্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং` প্রোগ্রামের সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে কুয়েটের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে স্মারক উপহার প্রদান করা হয় এবং সমঝোতা স্মারক বিনিময় করা হয়।